শিরোনামঃ
পেকুয়ায় গ্রামের বাড়িতে নিয়ে আসা হল নিহত মানিকের মরদেহমহেশখালীতে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে শীর্ষ সন্ত্রাসী জাম্বু নিহত, অস্ত্র উদ্ধারসাম্প্রদায়িক সম্প্রীতির স্বার্থে রংপুরের প্রকৃত ঘটনার উদঘাটন করতে হবে–অধ্যাপক চন্দনদৈনিক পূর্বকোণ সম্পাদকের মৃত্যুতে শোকরামুতে অপহৃত যুবক রুবেল দশ ঘন্টার পর উদ্বারভূমিদস্যুদের খুঁটির জোর কোথায়? কালারমারছড়া-শাপলাপুর সড়কে বালি লুট থামানো যাচ্ছেনা!ধম্মকায়া ফাউন্ডেশনের সাথে বৌদ্ধ উন্নয়ন সংস্থার মতবিনিময়সংবাদপত্রের অবাধ মত প্রকাশে শেখ হাসিনার সরকার কখনো হস্তক্ষেপ করেনিপেকুয়ায় জমির ফসল লুটপেকুয়ায় পৃথক সড়ক দূর্ঘটনায় পরীক্ষার্থীসহ আহত-৭পেকুয়ায় অগ্নিকান্ডে আরবশাহ বাজারে ৬ টি দোকান ভস্মীভূতকক্সবাজারে মোবাইল কোর্টের অভিযানে টমটম আটকসন্ত্রাসী কর্তৃক বন্ধ করা দোকানের তালা খুলেছে মালিকরাচকরিয়ায় ফার্মেসিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানকক্সবাজার শংকরমঠ ও মিশনের সভা অনুষ্ঠিত

মানবাধিকার কর্মী নুর মোহাম্মদ কর্তৃক রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ

21369260_272746753231039_8946762828898051917_n-copy-1.jpg

সাবারাং নৌপথে আসা রোহিঙ্গাদের ত্রাণ সহায়তা করছেন মানবাধিকার কর্মী ও যুব নেতা নুর মোহাম্মদ।

সাগরকণ্ঠ ডটকম :
মিয়ানমারের সরকারী বাহিনী কর্তৃক রোহিঙ্গা জনগোষ্ঠীর উপর নির্বিচারে নির্যাতনের কবল থেকে বাঁচতে বাংলাদেশে আসা রোহিঙ্গাদের মাঝে ত্রাণ সহায়তা দিলেন বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল কক্সবাজার সদর উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি, যুব উন্নয়ন সমবায় সমিতি লি: টেকনাফ, কক্সবাজার এর সভাপতি, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ, টেকনাফ উপজেলা শাখার সহ-সভাপতি ও টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের যুবনেতা, বিশিষ্ট সমাজসেবক নুর মোহাম্মদ।

০৫ সেপ্টেম্বর শুক্রবার বিকাল ৩টায় সাবরাং দিয়ে আগত রাস্তার পাশে ও বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা রোহিঙ্গাদের মাঝে খাবারপানি, শুকনো খাবার ও নিত্যপ্রয়োজনীয় ঔষধ বিতরণ করেন।

এসময় তিনি সমাজের বিত্তবানদের দুস্থ রোহিঙ্গাদের সহায়তায় এগিয়ে আসার আহবান জানিয়ে বলেন, উখিয়া টেকনাফের বিভিন্ন স্থানে হাজার হাজার রোহিঙ্গা খাদ্য, পানি ও চিকিৎসা অভাব রয়েছে। খাদ্যের জন্য সর্বত্র হাহাকার বিরাজ করছে।  যে যেভাবে পারেন, যার যার অবস্থান থেকে রোহিঙ্গাদের ত্রাণ সহায়তা দেয়া দরকার।
প্রসঙ্গত, গত ২৫ আগষ্টের পর থেকে দেশে পাঁচ লাখ রোহিঙ্গা অনুপ্রবেশ হয়েছে বলে ধারনা করছেন স্থানীয়রা। রাস্তার দুই পাশে বিস্তীর্ণ এলাকাজুড়ে অবস্থান নেয়া হাজার হাজার রোহিঙ্গা বিশেষ করে খাবারের আশায় অপেক্ষা করছে। খাবারবাহি কোন গাড়ি দেখলেই তারা দ্রুত ছুঠে যাচ্ছে সেদিকে। হুড়–হুড়ি করে তারা খাবার কেড়ে নেয়ার চেষ্টা করছে। পাহাড় বা বন জঙ্গলে বসতিগুলো স্থাপনা করা মানুষগুলো যেমন খাবার পাচ্ছে না, ঠিক রাস্তার পাশে যারা বসতি পাইনি বা বসতি স্থাপন করতে রাস্তার পাশে অবস্থান করছে তাদেরও একই চিত্র।

রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করছেন যুবনেতা নুর মোহাম্মদ।

যুবনেতা নুর মোহাম্মদের মতে, এখনই এসবের জোগান নিশ্চিত না হলে সংকট হঠাৎ করে মারাত্মক আকার ধারন করতে পারে। এরপরেও ইউএনএইচসিআর নিবন্ধিত ক্যাম্পে আসা রোহিঙ্গাদের সীমিত আকারে তাবু খাদ্য ও ওষুধ বিতরণ করছেন। অনিবন্ধিত ক্যাম্পে আসা রোহিঙ্গাদের মাঝে খাদ্য, ওষুধ ও বিশুদ্ধ পানির সংকট মারাত্মক আকার ধারণ করেছে। তাই মানবতার সেবায় সকল কে একযোগে কাজ করতে হবে।

https://www.facebook.com/100014871491146/videos/272743183231396/

PinIt
Top