শিরোনামঃ
রোহিঙ্গাদের ৮৫% শিশুই বিভিন্ন জটিল রোগে আক্রান্তসেই ‘পুলিশের ভিক্ষুক মায়ে’র দায়িত্ব নিতে চান এসআই বশিরআজ শুভ মহালয়া : চণ্ডীপাঠে দেবী দুর্গাকে আবাহনআঞ্চলিক বৈশিষ্ট্যতায় জনস্রোতে মিশে যাচ্ছে রোহিঙ্গারাকোন সতর্কবার্তায় আমরা ভীত নই –সুচিরোহিঙ্গাদের বিরুদ্ধে সহিংসতা বন্ধে ব্রিটেন-ফ্রান্সের আহবানরোহিঙ্গাদের দূদর্শার কারণ আরসা বা আল ইয়াকিনবাংলাদেশকে সংঘর্ষের দিকে নিয়ে যাচ্ছে মিয়ানমাররোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে আমার দেশের মানুষ —প্রধানমন্ত্রীরোহিঙ্গারা পাহাড় কাটায় অপূরণীয় ক্ষতিতে কক্সবাজারদেবী দুর্গার আগমনে ব্যস্ত কক্সবাজারের মৃৎ শিল্পীরাপিতৃপক্ষের অবসানে দেবীপক্ষের শুভ সূচনাজেলা হিন্দু পরিষদের সম্পাদকের মাতার মৃত্যুতে শোকনতুন অফিস বাজারে সাব ইজারাদারদের দৌরাত্ম ॥ প্রশাসনের হস্তক্ষেপ কামনাপেকুয়ায় গাঁজাসহ নারী আটক

যুক্তরাষ্ট্রসহ ত্রিশদেশের রাষ্ট্রদূত ও ষাট দেশের কুটনৈতিকের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন

COXSBAZAR-pict-13.09.17.2.jpg

শাহজাহান চৌধুরী শাহীন :
মিয়ানমারের সামরিক জান্তার বর্বর নির্যাতন আর নিপীড়নের শিকার এদেশে পালিয়ে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের করুন পরিস্থিতি দেখতে এসেছে ভারত, চীন, যুক্তরাস্ট্রসহ ত্রিশটি দেশের রাষ্ট্রদূত ও ৬০ বিদেশী কুটনৈতিক। ১৩ সেপ্টেম্বর বুধবার বেলা ১২টার দিকে কুটনৈতিকরা কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে পৌছান এবং রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প পরিদর্শন করেন। এসময় তারা রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন দিক ঘুরে দেখেন এবং মিয়ানমার থেকে নিপীড়নের শিকার হয়ে বাংলাদেশে আশ্রয়ের জন্য আসা রোহিঙ্গাদের সাথে কথা বলেন।
বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কুটনৈতিকের সাথে বাংলাদেশে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমসহ পদস্থ সরকারী কর্মকর্তা ও সংশিষ্টরা এসময় উপিস্থিত ছিলেন।
রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শন শেষে এক প্রশ্নের জবাবে চীনা রাষ্ট্রদূত বলেন,রোহিঙ্গা সমস্যা সমাধানে ইতিবাচক রোল প্লেলে করবে চীন।
অন্যদিকে ব্রিটিশ হাই কমিশনার বলেন, রোহিঙ্গাদের নিয়ে এ মানবিক বিপর্যয়ে বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাজ্য।

PinIt
Top