শিরোনামঃ
কক্সবাজার শহরের একই পরিবারের চারজনের আত্মহত্যাখুনিয়াপালংয়ের সাবেক মেম্বার মোহাম্মদ আলম আর নেইকুমিল্লার বুড়িচং র‌্যাব-৭’র অভিযানে ফেন্সিডিলসহ আটক-১উখিয়ায় র‌্যাব-৭’র অভিযানে অস্ত্রসহ আটক- ২ফেনীতে র‌্যাব-৭’র অভিযান অপহৃত উদ্ধার, আটক- ২বদরখালীর পুকুরে লাশ, রহস্য কী জনমনে প্রশ্ন?পেকুয়ার কেপিএলের ১২তম ম্যাচে গ্রুপ চ্যাম্পিয়ন ড্রাগন্সবদরখালী নৌ পুলিশের অভিযানে কারেন্ট জাল উদ্ধারপেকুয়ায় বালি পরিবহনে বিলুপ্তির পথে সোনাইছড়ি সড়কপেকুয়ায় উত্তপ্ত পরিস্থিতিতে বৈঠক ডেকেছে আওয়ামীলীগরামুতে বসত বাড়ীতে আগুন ও মালমাল লুটপাটচট্টগ্রাম আ’লীগ সভাপতির সাথে পরিবহন শ্রমিকলীগ নেতৃবৃন্দের সাক্ষাতবঙ্গবন্ধু কন্যার সাহসী নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে আজ বাংলাদেশপেকুয়ায় সংঘর্ষের ঘটনায় আসামী আওয়ামীলীগ কর্মীলাইভ ফিস ফ্রাই খেতে কক্সবাজারে পর্যটকদের ভীর

যুক্তরাষ্ট্রসহ ত্রিশদেশের রাষ্ট্রদূত ও ষাট দেশের কুটনৈতিকের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন

COXSBAZAR-pict-13.09.17.2.jpg

শাহজাহান চৌধুরী শাহীন :
মিয়ানমারের সামরিক জান্তার বর্বর নির্যাতন আর নিপীড়নের শিকার এদেশে পালিয়ে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের করুন পরিস্থিতি দেখতে এসেছে ভারত, চীন, যুক্তরাস্ট্রসহ ত্রিশটি দেশের রাষ্ট্রদূত ও ৬০ বিদেশী কুটনৈতিক। ১৩ সেপ্টেম্বর বুধবার বেলা ১২টার দিকে কুটনৈতিকরা কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে পৌছান এবং রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প পরিদর্শন করেন। এসময় তারা রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন দিক ঘুরে দেখেন এবং মিয়ানমার থেকে নিপীড়নের শিকার হয়ে বাংলাদেশে আশ্রয়ের জন্য আসা রোহিঙ্গাদের সাথে কথা বলেন।
বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কুটনৈতিকের সাথে বাংলাদেশে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমসহ পদস্থ সরকারী কর্মকর্তা ও সংশিষ্টরা এসময় উপিস্থিত ছিলেন।
রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শন শেষে এক প্রশ্নের জবাবে চীনা রাষ্ট্রদূত বলেন,রোহিঙ্গা সমস্যা সমাধানে ইতিবাচক রোল প্লেলে করবে চীন।
অন্যদিকে ব্রিটিশ হাই কমিশনার বলেন, রোহিঙ্গাদের নিয়ে এ মানবিক বিপর্যয়ে বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাজ্য।

PinIt
Top