শিরোনামঃ
পেকুয়ায় গ্রামের বাড়িতে নিয়ে আসা হল নিহত মানিকের মরদেহমহেশখালীতে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে শীর্ষ সন্ত্রাসী জাম্বু নিহত, অস্ত্র উদ্ধারসাম্প্রদায়িক সম্প্রীতির স্বার্থে রংপুরের প্রকৃত ঘটনার উদঘাটন করতে হবে–অধ্যাপক চন্দনদৈনিক পূর্বকোণ সম্পাদকের মৃত্যুতে শোকরামুতে অপহৃত যুবক রুবেল দশ ঘন্টার পর উদ্বারভূমিদস্যুদের খুঁটির জোর কোথায়? কালারমারছড়া-শাপলাপুর সড়কে বালি লুট থামানো যাচ্ছেনা!ধম্মকায়া ফাউন্ডেশনের সাথে বৌদ্ধ উন্নয়ন সংস্থার মতবিনিময়সংবাদপত্রের অবাধ মত প্রকাশে শেখ হাসিনার সরকার কখনো হস্তক্ষেপ করেনিপেকুয়ায় জমির ফসল লুটপেকুয়ায় পৃথক সড়ক দূর্ঘটনায় পরীক্ষার্থীসহ আহত-৭পেকুয়ায় অগ্নিকান্ডে আরবশাহ বাজারে ৬ টি দোকান ভস্মীভূতকক্সবাজারে মোবাইল কোর্টের অভিযানে টমটম আটকসন্ত্রাসী কর্তৃক বন্ধ করা দোকানের তালা খুলেছে মালিকরাচকরিয়ায় ফার্মেসিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানকক্সবাজার শংকরমঠ ও মিশনের সভা অনুষ্ঠিত

যুক্তরাষ্ট্রসহ ত্রিশদেশের রাষ্ট্রদূত ও ষাট দেশের কুটনৈতিকের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন

COXSBAZAR-pict-13.09.17.2.jpg

শাহজাহান চৌধুরী শাহীন :
মিয়ানমারের সামরিক জান্তার বর্বর নির্যাতন আর নিপীড়নের শিকার এদেশে পালিয়ে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের করুন পরিস্থিতি দেখতে এসেছে ভারত, চীন, যুক্তরাস্ট্রসহ ত্রিশটি দেশের রাষ্ট্রদূত ও ৬০ বিদেশী কুটনৈতিক। ১৩ সেপ্টেম্বর বুধবার বেলা ১২টার দিকে কুটনৈতিকরা কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে পৌছান এবং রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প পরিদর্শন করেন। এসময় তারা রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন দিক ঘুরে দেখেন এবং মিয়ানমার থেকে নিপীড়নের শিকার হয়ে বাংলাদেশে আশ্রয়ের জন্য আসা রোহিঙ্গাদের সাথে কথা বলেন।
বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কুটনৈতিকের সাথে বাংলাদেশে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমসহ পদস্থ সরকারী কর্মকর্তা ও সংশিষ্টরা এসময় উপিস্থিত ছিলেন।
রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শন শেষে এক প্রশ্নের জবাবে চীনা রাষ্ট্রদূত বলেন,রোহিঙ্গা সমস্যা সমাধানে ইতিবাচক রোল প্লেলে করবে চীন।
অন্যদিকে ব্রিটিশ হাই কমিশনার বলেন, রোহিঙ্গাদের নিয়ে এ মানবিক বিপর্যয়ে বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাজ্য।

PinIt
Top