শিরোনামঃ
রোহিঙ্গাদের ৮৫% শিশুই বিভিন্ন জটিল রোগে আক্রান্তসেই ‘পুলিশের ভিক্ষুক মায়ে’র দায়িত্ব নিতে চান এসআই বশিরআজ শুভ মহালয়া : চণ্ডীপাঠে দেবী দুর্গাকে আবাহনআঞ্চলিক বৈশিষ্ট্যতায় জনস্রোতে মিশে যাচ্ছে রোহিঙ্গারাকোন সতর্কবার্তায় আমরা ভীত নই –সুচিরোহিঙ্গাদের বিরুদ্ধে সহিংসতা বন্ধে ব্রিটেন-ফ্রান্সের আহবানরোহিঙ্গাদের দূদর্শার কারণ আরসা বা আল ইয়াকিনবাংলাদেশকে সংঘর্ষের দিকে নিয়ে যাচ্ছে মিয়ানমাররোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে আমার দেশের মানুষ —প্রধানমন্ত্রীরোহিঙ্গারা পাহাড় কাটায় অপূরণীয় ক্ষতিতে কক্সবাজারদেবী দুর্গার আগমনে ব্যস্ত কক্সবাজারের মৃৎ শিল্পীরাপিতৃপক্ষের অবসানে দেবীপক্ষের শুভ সূচনাজেলা হিন্দু পরিষদের সম্পাদকের মাতার মৃত্যুতে শোকনতুন অফিস বাজারে সাব ইজারাদারদের দৌরাত্ম ॥ প্রশাসনের হস্তক্ষেপ কামনাপেকুয়ায় গাঁজাসহ নারী আটক

রোহিঙ্গাদের দেখতে বিদেশি কূটনীতিকেরা কক্সবাজারে

Pict-12.09.2.jpg
সাগরকণ্ঠ ডটকম :

মিয়ানমার সরকারী বাহিনী কর্তৃক নির্যাতত রোহিঙ্গাদের দেখতে বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকদের নিয়ে কক্সবাজার এসেছেন পররাষ্ট্র মন্ত্রণালয়। সকাল সাড়ে ৯টায় ঢাকা থেকে একটি বিশেষ বিমানে প্রায় ৭০ জন কূটনীতিক কক্সবাজারে উদ্দেশ্যে রওনা হন।

বিদেশি কূটনীতিকদের সঙ্গে এসেছেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং পররাষ্ট্র সচিব শহীদুল হক। তারা শরণার্থী শিবির ঘুরে দেখার পাশাপাশি ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলবেন। শরণার্থী প্রবেশ রোধ ও রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধে কূটনৈতিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বাংলাদেশ।

এরই অংশ হিসেবে বিদেশি কূটনীতিকদের নিয়ে কক্সবাজারে আসা বলে জানায় পররাষ্ট্র মন্ত্রণালয়। এর আগে রবি ও সোমবার ঢাকায় কূটনীতিকদের সঙ্গে বৈঠক করে পররাষ্ট্র মন্ত্রণালয়। রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি দেয় বিভিন্ন দেশ।

PinIt
Top