শিরোনামঃ
পেকুয়ায় গ্রামের বাড়িতে নিয়ে আসা হল নিহত মানিকের মরদেহমহেশখালীতে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে শীর্ষ সন্ত্রাসী জাম্বু নিহত, অস্ত্র উদ্ধারসাম্প্রদায়িক সম্প্রীতির স্বার্থে রংপুরের প্রকৃত ঘটনার উদঘাটন করতে হবে–অধ্যাপক চন্দনদৈনিক পূর্বকোণ সম্পাদকের মৃত্যুতে শোকরামুতে অপহৃত যুবক রুবেল দশ ঘন্টার পর উদ্বারভূমিদস্যুদের খুঁটির জোর কোথায়? কালারমারছড়া-শাপলাপুর সড়কে বালি লুট থামানো যাচ্ছেনা!ধম্মকায়া ফাউন্ডেশনের সাথে বৌদ্ধ উন্নয়ন সংস্থার মতবিনিময়সংবাদপত্রের অবাধ মত প্রকাশে শেখ হাসিনার সরকার কখনো হস্তক্ষেপ করেনিপেকুয়ায় জমির ফসল লুটপেকুয়ায় পৃথক সড়ক দূর্ঘটনায় পরীক্ষার্থীসহ আহত-৭পেকুয়ায় অগ্নিকান্ডে আরবশাহ বাজারে ৬ টি দোকান ভস্মীভূতকক্সবাজারে মোবাইল কোর্টের অভিযানে টমটম আটকসন্ত্রাসী কর্তৃক বন্ধ করা দোকানের তালা খুলেছে মালিকরাচকরিয়ায় ফার্মেসিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানকক্সবাজার শংকরমঠ ও মিশনের সভা অনুষ্ঠিত

রোহিঙ্গাদের দেখতে বিদেশি কূটনীতিকেরা কক্সবাজারে

Pict-12.09.2.jpg
সাগরকণ্ঠ ডটকম :

মিয়ানমার সরকারী বাহিনী কর্তৃক নির্যাতত রোহিঙ্গাদের দেখতে বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকদের নিয়ে কক্সবাজার এসেছেন পররাষ্ট্র মন্ত্রণালয়। সকাল সাড়ে ৯টায় ঢাকা থেকে একটি বিশেষ বিমানে প্রায় ৭০ জন কূটনীতিক কক্সবাজারে উদ্দেশ্যে রওনা হন।

বিদেশি কূটনীতিকদের সঙ্গে এসেছেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং পররাষ্ট্র সচিব শহীদুল হক। তারা শরণার্থী শিবির ঘুরে দেখার পাশাপাশি ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলবেন। শরণার্থী প্রবেশ রোধ ও রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধে কূটনৈতিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বাংলাদেশ।

এরই অংশ হিসেবে বিদেশি কূটনীতিকদের নিয়ে কক্সবাজারে আসা বলে জানায় পররাষ্ট্র মন্ত্রণালয়। এর আগে রবি ও সোমবার ঢাকায় কূটনীতিকদের সঙ্গে বৈঠক করে পররাষ্ট্র মন্ত্রণালয়। রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি দেয় বিভিন্ন দেশ।

PinIt
Top