শিরোনামঃ
কক্সবাজার শহরের একই পরিবারের চারজনের আত্মহত্যাখুনিয়াপালংয়ের সাবেক মেম্বার মোহাম্মদ আলম আর নেইকুমিল্লার বুড়িচং র‌্যাব-৭’র অভিযানে ফেন্সিডিলসহ আটক-১উখিয়ায় র‌্যাব-৭’র অভিযানে অস্ত্রসহ আটক- ২ফেনীতে র‌্যাব-৭’র অভিযান অপহৃত উদ্ধার, আটক- ২বদরখালীর পুকুরে লাশ, রহস্য কী জনমনে প্রশ্ন?পেকুয়ার কেপিএলের ১২তম ম্যাচে গ্রুপ চ্যাম্পিয়ন ড্রাগন্সবদরখালী নৌ পুলিশের অভিযানে কারেন্ট জাল উদ্ধারপেকুয়ায় বালি পরিবহনে বিলুপ্তির পথে সোনাইছড়ি সড়কপেকুয়ায় উত্তপ্ত পরিস্থিতিতে বৈঠক ডেকেছে আওয়ামীলীগরামুতে বসত বাড়ীতে আগুন ও মালমাল লুটপাটচট্টগ্রাম আ’লীগ সভাপতির সাথে পরিবহন শ্রমিকলীগ নেতৃবৃন্দের সাক্ষাতবঙ্গবন্ধু কন্যার সাহসী নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে আজ বাংলাদেশপেকুয়ায় সংঘর্ষের ঘটনায় আসামী আওয়ামীলীগ কর্মীলাইভ ফিস ফ্রাই খেতে কক্সবাজারে পর্যটকদের ভীর

সাম্প্রদায়িক সম্প্রীতি আজ নেই বলেই মায়ানমারসহ বিশ্বে মানবতা লঙ্গিত হচ্ছে

Shoeb-Faruque-Photos-13-9-17.jpg

ঈদ পুনর্মিলনী ও সম্প্রীতি উৎসবে বক্তব্য রাখছেন আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত চিত্রশিল্পী শোয়েব ফারুকী।

সংবাদ বিজ্ঞপ্তি :

যুগে যুগে ইতিহাসের পরিক্রমায় দেখা যায় সমগ্র বিশ্বের বিভিন্ন দেশে এবং বাংলাদেশেও মানবাধিকার লঙ্গনের পুনরাবৃত্তি ঘটেছে তার সবকটি ঘটনার নেপথ্যে রয়েছে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হওয়ার কারন। যদি বিশ্বের সকল সম্প্রদায় ধর্মীয় উন্মাদনাকে প্রাধান্য না দিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখে তাহলে বিশ্বে কোন অরাজকতা, হানাহানি, বিভেদ, সন্ত্রাসী কর্মকা-, মানবাধিকার লঙ্গন ও হত্যাযজ্ঞের মত মানবতা লঙ্গনের ঘটনা আর ঘটবে না। সাম্প্রদায়িক সম্প্রীতি আজ নেই বলেই বাংলাদেশের পাশ্ববর্তী দেশ মায়ানমারসহ বিশ্বে মানবতা আজ চরমভাবে লঙ্গিত হচ্ছে। ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিলের উদ্যোগে আয়োজিত ঈদ পুনর্মিলনী ও সম্প্রীতি উৎসবে বক্তারা উপরোক্ত মন্তব্য করে।

জাতীয় স্বেচ্ছাসেবী ও বঙ্গবন্ধুর আদর্শে নিবেদিত সংগঠন ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিলের উদ্যোগে গতকাল ১২ সেপ্টেম্বর বিকাল ৫টায় নগরীর সার্সন রোডস্থ হাটখোলা অডিটরিয়ামে সংগঠনের আহ্বায়ক সাবেক ছাত্রনেতা মোঃ জসিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ঈদ পুনর্মিলনী ও সম্প্রীতি উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, চট্টগ্রাম নাগরিক অধিকার সংগ্রাম পরিষদের সভাপতি সাবেক পুলিশ কর্মকর্তা ও বীর মুক্তিযোদ্ধা কবি জাহাঙ্গীর আলম চৌধুরী। প্রধান আলোচক ছিলেন, বাংলাদেশ বাঙালি মূল আদিবাসী ইউনিয়নের সভাপতি প্রকৌশলী পুলক কান্তি বড়–য়া। বিশেষ অতিথি ছিলেন, খ্যাতিমান ও আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত আলোকচিত্রশিল্পী শোয়েব ফারুকী, চট্টগ্রাম নাগরিক ফোরামের মহাসচিব লেখক মোঃ কামাল উদ্দিন, চট্টগ্রাম ওয়াসার প্রাক্তন এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার সৈয়দুল হক, বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক মোঃ আবদুর রহিম, সাবেক ছাত্রনেতা ও মরহুম জহুর আহম্মদ চৌধুরী সন্তান মোঃ জসিম উদ্দিন চৌধুরী। সভায় বক্তারা বলেন, বর্তমানে বাংলাদেশের পার্শ্ববর্তী দেশ মায়ানমারে যেভাবে গণহত্যা, শিশু নির্যাতন, নারী ধর্ষনসহ অবাদে অপরাধ কর্মকা- ঘটছে তা মানবাধিকার লঙ্গনের চরম পর্যায়ে। অবিলম্বে মায়ানমার এসব নারকীয় হত্যাকা- সহ মানবাধিকার পরিপন্থী কার্যক্রম বন্ধ করে বিশ্বের শান্তি এবং সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় দ্রুত এগিয়ে আসতে হবে। সংগঠনের সদস্য আসিফ ইকবালের সঞ্চালনায় বক্তব্য রাখেন, প্রকৌশলী টি.কে সিকদার, বীর মুক্তিযোদ্ধা এস.এম. লিয়াকত হোসেন, সেলিনা আক্তার, মোঃ সেলিম উদ্দিন, সোহেল মোঃ ফখরুদ্দিন, মুহাম্মদ আবদুর রহীম চৌধুরী, সেলিম উদ্দিন ডিবলু, জোবায়ের বিন জিহাদী, কবি স্বপন বড়ুয়া, ডা: মোঃ জামাল উদ্দিন, অধ্যাপক মেজবাহ উদ্দিন, মোস্তাফিজুর রহমান মানিক, সেলিনা আক্তার, জান্নাতুল ফেরদৌস সোনিয়া প্রমুখ।

PinIt
Top