শিরোনামঃ
বর্ণাঢ্য আয়োজনে পর্দা উঠলো কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলারকুয়াশাস্নাত ভোরে শহীদদের স্মরণস্মৃতিসৌধে লাখো মানুষের ঢলবঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধাস্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধাসরকারের স্বাস্থ্যনীতি বাস্তবায়নে সকলের সম্মিলিত প্রয়াস প্রয়োজন –ডা: শেখ শফিউল আজমচট্টগ্রাম প্রাথমিক দন্ত চিকিতসক কল্যাণ সমবায় সমিতির নির্বাচন সম্পন্নপশ্চিম টইটং নুরানী একাডেমীর ভিত্তি প্রস্তর স্থাপনমহেশখালী-বদরখালী বিজয় দিবস উপলক্ষে ফুলের দোকান সমূহে বিক্রির ধুমমহেশখালীতে অবৈধ করাতকলে চলছে গাছ চিরাই, বনবিভাগ নির্বিকারজাতীয় ছাত্র সমাজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নেতৃবৃন্দের সাথে পানিসম্পদ মন্ত্রীর সৌজন্য সাক্ষাতকক্সবাজার শিল্প ও বানিজ্য মেলার উদ্বোধন আজজাতিকে মেধা শূন্য করার জন্য বুদ্ধিজীবীদের হত্যা করেছিলশেখ হাসিনার নেতৃত্বে আরেকটি মুক্তিযুদ্ধের জন্য প্রস্তুত তরুণ সমাজকক্সবাজারে বুদ্ধিজীবীদের স্মরণে মুক্তিযোদ্ধাদের প্রদীপ প্রজ্জলন

পেকুয়ায় সাংবাদিক জালালকে অপহরণ চেষ্টা, থানায় অভিযোগ

23794849_375006372921473_7184653785882232776_n.jpg

স্টাফ রিপোর্টার, পেকুয়া:
কক্সবাজার থেকে প্রকাশিত সাপ্তাহিক সাগরকণ্ঠ ও সাগরকণ্ঠ ডটকম নিউজ পোর্টাল এর স্টাফ রিপোর্টার সাংবাদিক জালাল উদ্দিনকে  পেকুয়ায় অপহরণ চেষ্টা চালানো হয়েছে। এ সময় তাকে টানা হেচড়াসহ শারীরিক লাঞ্চিত করা হয়েছে। ২২ নভেম্বর বুধবার সকাল ১১ টার দিকে উপজেলার উজানটিয়া ইউনিয়নের সোনালীবাজারে এ ঘটনা ঘটে। এ বিষয়ে গণমাধ্যম কর্মী উজানটিয়া ইউনিয়নের পেকুয়ারচর এলাকার নুরুল আবছারের ছেলে হাজী জালাল উদ্দিন বাদী হয়ে পেকুয়া থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক ও উজানটিয়া ইউপির ৬ নং ওয়ার্ড সদস্য শাহজামালকে বিবাদী করা হয়েছে। পেকুয়া থানা পুলিশ অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করেছে।

অভিযোগ সুত্রে জানা যায়, ওই দিন সকালে পেশাদারিত্ব কর্তব্য পালন করতে জালাল উদ্দিন পেকুয়ারচর নিজ বাড়ি থেকে পেকুয়া সদরের কলেজ গেইট চৌমুহনীর দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে সোনালীবাজারে পৌছলে তাকে মোটরবাইক থেকে নামানো হয়। এ সময় অপহরণ চেষ্টা চালানো হয়। এক পর্যায়ে টানা হেচড়া কিল ঘুষিসহ শারীরিক লাঞ্চিত করা হয়।

জালাল উদ্দিন জানায়, ওই ব্যক্তি সম্প্রতি অপতৎপরতার সাথে লিপ্ত। সরকারী জায়গা ব্যক্তি পর্যায়ে জবর দখল ও অবৈধ বসতি তৈরী করতে দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। পেকুয়ারচর ষাটদুনিয়াপাড়াসহ বিভিন্ন এলাকায় ডেপুটি কমিশন ভূমি, পাউবোর জায়গা অর্পিত সম্পত্তি জবর দখল দিয়ে বিপুল অংশ সরকারের বেহাত করেছে। আমি এসবের প্রতিবাদ করেছি। সংবাদ মাধ্যম সামাজিক যোগাযোগ মাধ্যমে সচিত্র প্রতিবেদন করা হয়েছে। মানিক হত্যাকান্ডের সংবাদ প্রকাশ করেছি। এসবে ওই ব্যক্তি আমার বিরুদ্ধে ক্ষেপেছেন। কয়েকবার হাকাবকা করা হয়েছে। ওই দিন সে আমাকে প্রাণনাশ করতে চেষ্টা চালায়।

তিনি আরো জানান, সম্প্রতি মানিক হত্যাকান্ডে এজাহার নামীয় ২ নং আসামী হয়েছেন ওসমান গণি। শাহজামাল ও ওসমান গণি মেম্বার মামাতো-ফুফাতো ভাই। সংবাদ প্রচার হওয়ার পর থেকে শাহজামাল ও ওসমান মিলে আমার পিছুনে লেগে থাকে। তারা আমাকে একাধিকবার হাকাবকা ও হুমকি দেয়। এ দিন ঘটনা হয়েছে মুলত ওই সুত্র ধরে।

সাগরকণ্ঠ পরিবারের নিন্দা

সাংবাদিক জালাল উদ্দিন এর উপর সন্ত্রাসী হামলা ও অপহরন চেষ্টার বিরুদ্ধে তীব্র নিন্দা জ্ঞাপন করে সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করার দাবী জানিয়েছেন- কক্সবাজারের পাঠক প্রিয় সাপ্তাহিক সাগরকণ্ঠ সম্পাদক ও প্রকাশক এডভোকেট ফরিদুল আলম ও ভারপ্রাপ্ত সম্পাদক অজিত কুমার দাশ হিমু এবং জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল সাগরকণ্ঠ ডটক’র সম্পাদক মন্ডলীর সভাপতি এডভোকেট ফরিদুল আলম, সম্পাদক অজিত কুমার দাশ হিমু, প্রধান উপদেষ্টা মোহাম্মদ ইসমাঈল, উপদেষ্টা সম্পাদক শাহ জাহান চৌধুরী শাহীন, ব্যবস্থাপনা সম্পাদক (প্রশাসন) ওসমান গনি, বার্তা সম্পাদক মো: আমান উল্লাহ, বিশেষ প্রতিবেদক শিপন পাল, বিজ্ঞাপন প্রতিনিধি দিদারুল আলম সিকদার, উখিয়া প্রতিনিধি আহসান উল্লাহ অভি, টেকনাফ প্রতিনিধি সাহাব উদ্দিন, দলিল ফারুকী, চকরিয়া প্রতিনিধি ওমর ফারুখ, টেকনাফ সংবাদদাতা এন মাহমুদ জুয়েল, শহর প্রতিনিধি মো: হাসান, উপকূলীয় প্রতিনিধি মহিউদ্দিন প্রমুখ।

 

PinIt
Top