টেকনাফ হোয়াইক্যংয়ে ইয়াবা ব্যবসায়ির চ্যালেঞ্জ: সাংবাদিককে হুমকি

852314-660x330.jpg

নিজস্ব প্রতিবেদক :

চলমান মাদকের বিরুদ্ধে অভিযানকে চ্যালেঞ্জ দিয়ে প্রকাশ্যে ইয়াবা ব্যবসা চালিয়ে যাচ্ছে নুরুল হোসেন নামের এক মাদক ব্যবসায়ি। ইতোপূর্বে ঢাকায় এই ইয়াবা ব্যবসায়ি দুইবার আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হয়ে জেল হাজতে ছিলেন।

তার বিরুদ্ধে সহ ইয়াবা ব্যবসায়ি চক্রের বিরুদ্ধে বিভিন্ন সংবাদমাধ্যমে সংবাদ প্রকাশ পাওয়ায় ক্ষিপ্ত হয়ে সাংবাদিক নুরুল আলম সিকদারকে হত্যার হুমকি দিয়েছে । এঘটনায় ওই সাংবাদিক বাদি হয়ে ইয়াবা ব্যবসায়ি নুরুল হোসনের বিরুদ্ধে কক্সবাজার থানায় সাধারণ ডায়েরী করেছে।

বিভিন্ন সুত্রে জানা গেছে, হোয়াইক্যং ইউনিয়নের নয়াবাজার কাছারপাড়া সাতঘরিয়া পাড়া ৭নং ওয়ার্ডেও বাসিন্দা মৃত সোলাইমানের ছেলে নুরুল হোসেন গত ৭/৮ বছর আগে ইয়াবা ব্যবসার একটি সিন্ডিকেট গড়ে তুলে। এই সিন্ডিকেটের প্রধান নুরুল হোসেন। একসময় সাতঘরিয়াপাড়ায় (গুল পুকুরের পশ্চিমে) একটি পানের দোকান দিয়ে কোন রকম জীবিকা নির্বাহ করত।

অভিযোগে আরো জানা গেছে, ইয়াবা ব্যবসার ভেন্ডার হিসেবে পরিচিতি নুরুল হোসেনের রয়েছে ১৫ জন বহনকারী নারী ও পুরুষ। সে নিজে এবং বহকারীদের দিয়ে ঢাকায় বড়ো বড়ো ইয়াবার চালান দিয়ে আসছিল। গত ২০১৪ সালে বিপুল পরিমাণ ইয়াবাসহ ঢাকায় গ্রেফতার হন নুরুর হোসেন। দীর্ঘদিন কারাভোগের পর জামিনে মুক্ত হয়ে ফের শুরু করে ইয়াবা ব্যবসা। এর পর ২০১৫ সালে একই ভাবে ইয়াবা সহ গ্রেফতার হন ঢাকায়। এবারও দীর্ঘদিন জেলে ছিলেন।

স্থানীয় এলাকাবাসি জানান, ২০১৪ সাল থেকে ইয়াবা ব্যবসা করে তাকে আর পিছনে ফিরে থাকাতে হয়নি। ঢাকায় কিনেন ফ্ল্যাট, কক্সবাজার শহরের তারাবনিয়ার ছড়ায় ফ্ল্যাট বাসা নেন। এছাড়াও সাতঘরিয়াপাড়ায় প্রায় ৮০ লাখ টাকা ব্যয় করে গড়ে তুলেছে বিলাস বহুল বাড়ি। একই এলাকায় অন্তত ৬০ লাখ টাকার জমিও কিনেছে। আরো বিভিন্ন স্থানে রয়েছে জমি এবং বিভিন্ন ব্যাংকে একাউন্ট। এছাড়াও অন্তত নগদ কোটি টাকা জমা রাখে বাড়িতে।

এদিকে, এই ইয়াবা ব্যবসায়ি নুরুল হোসেন সহ আরো অন্যান্য ইয়াবা কারবারিদের ব্যাপারে বিভিন্ন সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশ পায়। এতে সে নাখোশ সাংবাদিকদের উপর।

এলাকাবাসি জানিয়েছেন, চলমান মাদকের বিরুদ্ধে অভিযান চলছে। এই অভিযানে আইনশৃঙখরা বাহিনীর প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বর্তমানেও ইয়াবা ব্যবসা জমজমাট ভাবে চালিয়ে যাচ্ছে নুরুল হোসেন সিন্ডিকেট।

অভিযোগ রয়েছে, ইয়াবা ব্যবসায়িদেও নিয়ে সংবাদ প্রকাশ হওয়ায় দৈনিক সাগর দেশ পত্রিকার স্টাফ রিপোর্টার ও জাতীয় দৈনিক নবচেতনার কক্সবাজার জেলা প্রতিনিধি নুরুল আলম সিকদারের উপর চরম ভাবে ক্ষেপেছে ওই ইয়াবা ব্যবসায়ি। সাংবাদিক নুরুর আলমের ব্যবহৃত মোবাইল নাম্বারে ওই ইয়াবা ব্যবসায়ি নুরুল হোসেন ০১৮৩২৭৮২১৪৮ থেকে তাকে হত্যা, অপহরণ ও হত্যার পর লাশ গুম করার হুমকি দেন। আতংকিত সাংবাদিক নুরুল আলম সিকদার জীবনের নিরাপত্তা চেয়ে হুমকি দাতা ইয়াবা ব্যবসায়ি নুরুল হোসেনের বিরুদ্ধে গত ২৯ মে কক্সবাজার সদর মডেল থানায় সাধারণ ডায়েরী (নং-১৭৬৭) দায়ের করেছেন।

সাংবাদিক নুরুল আলম সিকদার জানান, ইয়াবা ব্যবসায়ি নুরুল হোসেন ইয়াবা টাকার প্রভাবে এতই বেপরোয়া হয়ে গেছে, যে কোন মুহুর্তে আমাকে হত্যা সহ অপ্রীতিকর ঘটনা সংগঠিত করতে পারে।
তিনি বলেন, আমি চরম ভাবে নিরাপত্তহীন। এবিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

Top